লোহাগড়া উপজেলা চেয়ারম্যান, ইউএনও,প্রকৌশলীসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা । গ্রেফতার ১

লোহাগড়া উপজেলা চেয়ারম্যান, ইউএনও,প্রকৌশলীসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা । গ্রেফতার ১

 নিউজ ডেস্ক॥  কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান,উপজেলা নির্বাহী অফিসার ও প্রকৌশলীসহ ৬ জনের বিরুদ্ধে ২ টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) । তাদের বিরুদ্ধে ২৭ টি প্রকল্পের বিপরীতে ৫৪ লাখ ৪৬৮ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলী আকবর বাদী হয়ে শুক্রবার (৭ জুলাই) লোহাগড়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। যা লোহাগড়া থানা মামলা নং ৬ ও ৭ তারিখ ৭.৭.২০১৭ ইং ধারা দন্ডবিধি ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সালের দূর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা। পুলিশ এ ঘটনায় উপজেলা প্রকৌশলীকে আটক করেছে।
আসামীরা হলেনÑউপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু, প্রাক্তন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সেলিম রেজা,উপজেলা প্রকৌশলী ওসমান গনি ও তিনজন ঠিকাদার যথাক্রমে পরিমল কুমার ঘোষ,সাং কলাগাছী ,লোহাগড়া ,নড়াইল,মোঃ আরাফাত আজম এবং সাফিয়া মোরশেদ উভয় সাং চরভাটপাড়া ,উপজেলা-কাশিয়ানী,জেলা-গোপালগঞ্জ ।
মামলার বিবরনে জানা গেছে,স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় স্থানীয় সরকার বিভাগ, উপজেলা -২ স্মারক নং ৪৬.০৪৫.০২২.১০.২৩.০২৩.২০১৫.১৫,তাং ০৩/০১/২০১৬ খ্রীঃ মূলে ২০১৫-১৬ অর্থ বছরে অনগ্রসর উপজেলার জন্য বিশেষ থোক বরাদ্দ উপখাত হতে নড়াইল জেলার লোহাগড়া উপজেলায় বিভিন্ন উন্নয়নমুলক কাজের জন্য ১ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ করা হয়। উক্ত বরাদ্দকৃত টাকা হতে ২৪ টি প্রকল্পের মধ্যে নদী ভাঙ্গন কবলিত ক্ষতি গ্রস্থদের মাঝে টিন বিতরন,বাল্য বিবাহ নিরোধে গ্রামীন মহিলাদের মাঝে শাড়ী ও ইমাম – কাজীদের মধ্যে পোষাক বিতরন,শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী , আসবাবপত্র , জার্সি ও বাদ্যযন্ত্র বিতরন,কমিউনিটি ক্লিনিকে সিলিং ফ্যান বিতরন, কলেজ ,মাদ্রাসা ও ক্লাবে জার্সি বিতরন,লাহুড়িয়া ও নলদী বাজারে ল্যাট্রিন নির্মান, ভূমি অফিসের ফাইল বাধাই ,যৌতুক,নারী নির্যাতন এবং মাদক নিরোধে জনসচেতনামুলক কর্মশালা,প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরন,হাট বাজার ও শিক্ষা প্রতিষ্টানে টিউবয়েল স্থাপন,শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্নয়,নিহার রঞ্জন গুপ্তের বাড়ীর রাস্তা প্রশস্থকরন,সরকারের উন্নয়ন প্রচারে র‌্যালি,দেবী বাজারে ইটের সোলিং,স্কীম জরিপ,আমাদা দাখিল মাদ্রাসার শ্রেনী কক্ষ নির্মানসহ ২৪ টি প্রকল্পে কোন কাজ না করে পরস্পর যোগসাজসে মোট ৪৩ লাখ টাকা আত্মসাত করেছে।
এ ছাড়া চাচই ওয়াপদা হতে কালনা সিএন্ডবি রাস্তা পর্যন্ত ইটের সোলিং নির্মানে পৃথক ৩ টি প্রকল্পে বরাদ্দকৃত ১ কোটি ৩৭ লাখ ৯৯হাজার ৯৯৮ টাকার কাজের মধ্যে আংশিক কাজ করে ১১ লাখ ৪৬৮ টাকা পরস্পর যোগসাজসে আত্মসাত করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।
থানায় মামলা দায়েরের পর পরই বাদীর উপস্থিতিতে লোহাগড়া থানা পুলিশ উপজেলা প্রকৌশলী মোঃ ওসমান গনীকে আটক করেছে। গ্রেফতার এড়াতে অপর আসামীরা পলাতক রয়েছে। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়া উপজেলা চেয়ারম্যান, ইউএনও,প্রকৌশলীসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা । গ্রেফতার ১"

Leave a comment

Your email address will not be published.


*