লোহাগড়া উপজেলা নির্বাচন ॥ ত্রিমুখী লড়াই,ঝুকিতে ২০ কেন্দ্র

লোহাগড়া উপজেলা নির্বাচন ॥ ত্রিমুখী লড়াই,ঝুকিতে ২০ কেন্দ্র

নিউজ ডেস্ক॥ নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূলত চলছে ত্রিমুখী লড়াই। এরা হলেন রাশিদুল বাশার ডলার (নৌকা), সতন্ত্র প্রার্থী শিকদার আব্দুল হান্নান রুনু (আনারস), সৈয়দ ফয়জুল আমীর লিটু (মোটর সাইকেল)।
অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে ১৫জন পুরুষ ও মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-এমএম রাশেদুল হাসান রাশেদ (তালা), বিএম কামাল হোসেন (বৈদ্যুতিক ভাল্ব), সাইফুল ইসলাম সুমন (বই), শেখ রবিউল কবির (টিউবওয়েল), হেমায়েত হোসেন হিমু (মাইক), বাবুল মিয়া (গ্যাস সিলিন্ডার), মুন্সী আব্দুস ছালেক (উড়োজাহাজ), চঞ্চল শেখ (চশমা) ও এসএম মাহাতাব উদ্দিন (টিয়া পাখি) প্রতিক।
মহিলা পদে ফারহানা ইয়াসমিন ইতি (কলস),রেশমা পারভীন (হাঁস), কাকলী বেগম (প্রজাপতি), কনিকা ওছিউর (ফুটবল), বিউটি রাণী মন্ডল (বৈদ্যুতিক পাখা) ও সালেহা বেগম (পদ্ম ফুল)।
১টি পৌরসভাসহ ১২টি ইউনিয়ন নিয়ে উপজেলা পরিষদ গঠিত। উপজেলা নির্বাচন অফিস ও একাধিক সূত্রে জানা গেছে উপজেলায় ৮২টি কেন্দ্রে ১ লাখ ৭৯ হাজার ৪’শ ৮জন ভোটার রয়েছে। কাশিপুর ইউনিয়নের কাশিপুর এসি মাধ্যমিক বিদ্যালয়, বসুপটি ও গিলাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, কোটাকোল ইউনিয়নের বড়দিয়া উচ্চ বিদ্যালয় ও চাপুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ইতনা ইউনিয়নের চর সুচাইল সরকারী প্রাথমিক এবং পিএল চর সরকারী প্রাথমিক বিদ্যালয়, লোহাগড়া ইউনিয়নের চর বকজুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, দিঘলিয়া ইউনিয়নের লুটিয়া সরকারী প্রাথমিক, কেটিএম মাধ্যমিক বিদ্যালয় ও দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, মল্লিকপুর ইউনিয়নের ধলইতলা, পাচুড়িয়া ও করফা সরকারী প্রাথমিক বিদ্যালয়, জয়পুর ইউনিয়নের চাচই উচ্চ বিদ্যালয়, লাহুড়িয়া ইউনিয়নের শরুশুনা ও দিননাথ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, নলদী ইউনিয়নের বিএসএস মাধ্যমিক বিদ্যালয় এবং পৌরসভার জেসিজি নিম্ম মাধ্যমিক ও কচুবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে।
এলাকাবাসী জানায় অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে সৎ এবং যোগ্য লোক নির্বাচিত হবে। নড়াইল জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির হোসেন জানান, আমরা কতৃপক্ষের কাছে অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করি। রাশিদুল বাশার ডলার জানান, আমি আওয়ামী দলীয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছি। তিনি বিজয়ের ব্যাপারে আশাবাদী। অপরদিকে সতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আ’লীগের সভাপতি এসএম আব্দুল হান্নান রুনু ও সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু। উভয়ই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। আগামীকাল ২৪ মার্চ এ উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়া উপজেলা নির্বাচন ॥ ত্রিমুখী লড়াই,ঝুকিতে ২০ কেন্দ্র"

Leave a comment

Your email address will not be published.


*