সড়ক, নৌ ও রেলপথে ভিড় ॥ ফাঁকা হচ্ছে ঢাকা

নিউজ ডেস্ক : আগামী ১৩ সেপ্টেম্বর সারা দেশে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা পালিত হবে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) থেকে টানা ৬ দিন সরকারি ছুটি। মাঝে একদিন (১৫ সেপ্টেম্বর) সরকারি অফিস খোলা থাকলেও এ দিন অনেকেই ছুটি নিয়েছেন। ফলে আরো তিন দিন ছুটি পাচ্ছেন সরকারি অনেক কর্মকর্তা।
প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ঢাকা থেকে মানুষ ছুটছেন গ্রামগঞ্জের দিকে। সরকারি অফিসগুলোতে বৃহস্পতিবার অনেকে কোনো মতে হাজিরা দিয়েই নাড়ির টানে বাড়ি ফিরতে ছুটতে শুরু করেছেন বাস, ট্রেন আর লঞ্চ টার্মিনালের দিকে। মানুষ ঢাকা ছাড়ার কারণে ক্রমেই ফাঁকা হচ্ছে ঢাকা।
সাধারণ মানুষের কাছে নিরাপদ যানবাহন হচ্ছে ট্রেন। বৃহস্পতিবার বিকেল থেকেই তাই রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর রেল স্টেশনের দিকে মানুষের স্রোত।
আজ শুক্রবার সকালে কমলাপুর রেল স্টেশন থেকে রাজশাহীগামী ধুমকেতু, খুলনাগামী সুন্দরবন এব চট্টগ্রামগামী সোনারবাংলা সহ অন্যান্য ট্রেনগুলো মোটামুটি ঠিক সময়ই ছেড়ে যায়। এসব ট্রেনে ভেতরে জায়গা না পেয়ে ছাদেও চড়েছেন অনেকে।
কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার সিতাংশু চক্রবর্তী জানান, এবার ট্রেনে কোনো শিডিউল বিপর্যয় হচ্ছে না। মোটামুটি সব ট্রেনই যথাসময়ে কমলাপুর থেকে ছাড়ছে।
এদিকে স্বজনদের সঙ্গে ঈদ করতে রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালেও মানুষের স্রোত শুক্রবার সকাল থেকে। একই অবস্থা সদরঘাট লঞ্চঘাটেও। বাস টার্মিনাল ও লঞ্চঘাটে তিল ধারনের ঠাই নেই। বাসের ভেতরে জায়গা না পেয়ে অনেককে বাসের ছাদে এমনকি ট্রাকে চড়তেও দেখা গেছে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সড়ক, নৌ ও রেলপথে ভিড় ॥ ফাঁকা হচ্ছে ঢাকা"

Leave a comment

Your email address will not be published.


*