হঠাৎ সিরিয়ার স্বৈরশাসক আসাদের মৃত্যুর গুজব

নিউজ ডেস্ক : হঠাৎ আন্তর্জাতিক গণমাধ্যমে সিরিয়ার স্বৈরশাসক বাশার আল-আসাদের মৃত্যু হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়েছে। যুক্তরাজ্যের ‘দ্যা এক্সপ্রেস’ নামের এক সংবাদ মাধ্যমে ‘বাশার আল-আসাদ কি নিহত?’ এই শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। তবে বিষয়টি অস্বীকার করেছে আসাদ সরকার। সিরীয় এই নেতা বড় ধরনের স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর গুজব ছড়িয়ে পড়েছে।

ওই সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়, আসাদ মারা গেছেন অথবা শারীরিকভাবে আশংকাজনক অবস্থায় আছেন বলে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে বিষটি উড়িয়ে দিয়ে এক সরকারি বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্টের স্বাস্থ্যগত অবস্থা চমৎকার এবং তিনি স্বাভাবিকভাবে তার কাজকর্ম চালিয়ে যাচ্ছেন।

‘ডেইলি মেইল’ এক প্রতিবেদনে বলেছে, আসাদ বড় ধরনের স্ট্রোকে আক্রান্ত হয়েছে খবর ছড়িয়ে পড়ার পর তা অস্বীকার করে বিবৃতি দিয়েছে সরকার।

মধ্যপ্রাচ্যের কয়েকটি পত্রিকা ৫১ বছর বয়সী আসাদের স্বাস্থের অবনতি হয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করে। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদন করে ‘আল-আরাবিয়া’। এদিকে ‘রয়টার্স’ শিরোনাম করেছে, আসাদের দুর্বল স্বাস্থ্যের কথা অস্বীকার করেছে সিরীয় সরকার।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "হঠাৎ সিরিয়ার স্বৈরশাসক আসাদের মৃত্যুর গুজব"

Leave a comment

Your email address will not be published.


*