বারিধারায় নিজস্ব ভবনে ভারতীয় হাইকমিশন কার্যালয়

নিউজ ডেস্ক : বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের কার্যালয় রাজধানীর গুলশান ১ থেকে বারিধারায় নবনির্মিত নিজস্ব ভবন চ্যান্সেরি কমপ্লেক্সে স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার থেকে নতুন ভবনে অফিস করছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ছাড়া গত কয়েক বছর ধরে বারিধারার হাইকমিশনের কমপ্লেক্সটিতে স্বাধীনতা দিবসসহ নানা অনুষ্ঠান পালন করা হচ্ছে। চলতি বছর নতুন ভবনে টোকেন ছাড়াই বিশেষ ব্যবস্থায় ঈদ ভিসা দেওয়া হয়েছিল ৪ থেকে ১৬ জুন পর্যন্ত। ওই ১২ দিনে ৫০ হাজার লোক ভিসার জন্য আবেদনপত্র জমা দিয়েছিলেন। এ জন্য অনেকের কাছে নতুন এ ভবনটি চেনা।

গত বছর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দিনের ঢাকা সফরে এসে ৭ জুন বারিধারায় হাইকমিশনের নতুন চ্যান্সেরি কমপ্লেক্সটি উদ্বোধন করেন। এ ছাড়াও ভারতের প্রধানমন্ত্রী ওই দিন চ্যান্সেরি কমপ্লেক্সে ভারত সরকারের অর্থায়নে বাংলাদেশে ৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উন্মোচন করেন।

এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্য বিভাগ নির্মাণ ও ডেকোরেশন এবং ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ গার্লস হোস্টেল নির্মাণ। এ সময় তিনি সেখানে জাতীয় মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের জন্য দুটি অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন। তবে গুলশান ১ এর পুরাতন ভবনে এখনও ভারত ভ্রমণকারীদের ভিসা আবেদনপত্র জমা নিচ্ছে স্টেট ব্যাংক ইন্ডিয়া শাখা।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "বারিধারায় নিজস্ব ভবনে ভারতীয় হাইকমিশন কার্যালয়"

Leave a comment

Your email address will not be published.


*