জার্মানদের বিপক্ষে প্রতিশোধ চায় ফরাসিরা

নিউজ ডেস্ক : কোয়ার্টার ফাইনালে ইতালিকে টাইব্রেকারে হারিয়ে সেমি ফাইনালে উঠেছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। আর আইসল্যান্ডকে গুঁড়িয়ে শেষ চারে জার্মানদের প্রতিপক্ষ হয়েছে স্বাগতিক ফ্রান্স। ফাইনালের টিকিট কাটতে এবার জার্মানির বিপক্ষে প্রতিশোধের নেশায় মত্ত ফরাসিরা।

শেষ আটের ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করে ফরাসিদের জয়ের নায়ক অলিভার জিরুদ অনেকটা হুঙ্কারের সুরে জানালেন, জার্মানদের বিপক্ষে নিজেদের মাটিতে পুরোনো হিসেব চুকাতে চান তারা।

ব্রাজিল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের ম্যাচে জার্মানির বিপক্ষে ১-০ গোলে হেরে দেশে ফিরতে হয়েছিল ফরাসিদের। মারাকানায় অনুষ্ঠিত সেই ম্যাচের বেশিরভাগ ফুটবলারই আছেন এবারের স্কোয়াডে। তাই, সতীর্থদের নিয়ে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে নিজেদের মাঠে হারিয়ে পুরোনো হিসেব চুকাতে চায় আত্মবিশ্বাসী জিরুদ আর ফ্রান্স।

গতবারের হারের যন্ত্রণা ভুলতে না পারা জিরুদ জানান, আমি জানিনা বর্তমান সময়টা দেশের জার্সি গায়ে আমার সেরা পারফর্ম কি না। তবে, খুব ভালো করেই অনুধাবন করি ব্রাজিল বিশ্বকাপটি আমার ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট ছিল। আমরা সেখানে জার্মানদের বিপক্ষে হেরে বিদায় নিয়েছিলাম। তবে, গত নভেম্বর আমাদের মাটিতেই জার্মানদের একটি প্রীতিম্যাচে ২-০ গোলে হারিয়েছি। এবার ভিন্ন একটি গল্প তৈরি করতে চাই।

জার্মানির বিপক্ষে সেরাটি ঢেলে দিতে চাওয়া জিরুদ আরও বলেন, আমাদের প্রত্যেকের প্রবল আগ্রহ জার্মানির বিপক্ষে সেমি ফাইনালের ম্যাচটি নিয়ে। সতীর্থরাও খুব করে চাইছে বিশ্বকাপে যা হয়েছিল সেটি এখানে বদলে দেওয়ার। তবে, খুব একটা সহজ কাজ হবে না। কারণ, তারা বিশ্বসেরা দলগুলোর একটি।

ফরাসি এই তারকা যোগ করেন, জার্মানি শুধু বিশ্ব চ্যাম্পিয়নই নয়, বড় আসরে প্রায়ই শেষ চারে খেলে অভ্যস্ত তারা। তবে, আশা করছি প্যারিসে আইসল্যান্ডের বিপক্ষে সবাই আমাদের যেভাবে সমর্থন দিয়েছেন, জার্মানির বিপক্ষেও সবাই আমাদের সেভাবে সমর্থন দেবেন। দল যেভাবে খেলছে তাতে নিজেদের দর্শকদের সামনে আমরা যেকোনো কিছুই করতে সক্ষম।

০৬ জুলাই বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় (০৭ জুলাই) প্রথম সেমি ফাইনালে পর্তুগালের বিপক্ষে মাঠে নামবে ওয়েলস। আর ০৭ জুলাই বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় (০৮ জুলাই) দ্বিতীয় সেমি ফাইনালে লড়বে জার্মানি এবং ফ্রান্স।

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "জার্মানদের বিপক্ষে প্রতিশোধ চায় ফরাসিরা"

Leave a comment

Your email address will not be published.


*