লোহাগড়ায় মরা গরুর পচা মাংস বিক্রি আটক-১

লোহাগড়ায় মরা গরুর পচা মাংস বিক্রি আটক-১

নিউজ ডেস্ক॥ নড়াইলের লোহাগড়া বাজারে মরা গরুর পচা মাংস বিক্রির অভিযোগে একজনকে আটক করা হয়েছে।
সরেজমিনে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১০জুন) সকাল সাড়ে ১১ টার দিকে লোহাগড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম এম আরাফাত হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল লোহাগড়া বাজারে অভিযান চালিয়ে পৌর শহরের সিংগা গ্রামের কুদ্দুস শেখ’র ছেলে বাচ্চু শেখ (৩৫) কে মরা গরুর পচা মাংস বিক্রির অভিযোগে আটক করে। এ সময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে প্রধান অভিযুক্ত ইউসুফ শেখ ও তার সহযোগী সেলিম,পান্নু ও শহিদ শেখ পালিয়ে যায়। অধিক মুনাফার লোভে ইউসুফ শেখ গত রোরবার উপজেলার কচুবাড়িয়া গ্রামের রুলু খার মাধ্যমে মিজানুর রহমানের নিকট থেকে প্রায় ৭০হাজার টাকার গরু মাত্র ৩৫হাজার টাকায় ক্রয় এবং রুলু খাকে মধ্যস্থতার জন্য তিন হাজার টাকা প্রদান করে। ক্রয়কৃত গরুটি রামপুর দিঘির পূর্ব পাড়ে মৃত রজব শেখ’র ছেলে কসাই সেলিম ও লিটনের বড়িতে রাখা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন এই প্রতিনিধিকে জানান, রাতে গরুটি ওই বাড়িতে মারা যায়। পরে গরুটি সেখানে জবাই করে বাজারে নিয়ে বিক্রি করেন ইউসুফ,সেলিম ও লিটন গং।
ভ্রাম্যমান আদালতে আটক বাচ্চু শেখ তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন তিনি একজন ভ্যান চালক। মাংস বিক্রেতা ইউসুফ শেখ তার ভ্যান ভাড়া করে মাংস বিক্রি করছিলেন। ভ্রাম্যমান আদালতে মরা গরুর পচা মাংস বিক্রির অভিযোগ প্রমানিত হওয়ায় বাচ্চু শেখসহ ৫ জনকে দোষী সাব্যস্ত করেন। বাচ্চু শেখ অভিযোগ অস্বীকার করায় ২০১৩ সালের নিরাপদ খাদ্য আইনের ৩৪ ধারা মোতাবেক লোহাগড়া থানায় মামলা দায়ের করে নড়াইলের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরনের নির্দেশ দেয়। পরে জব্দকৃত পচা মাংস মাটিতে পুতে ধ্বংস করা হয়।
লোহাগড়া পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর ইকরাম হোসেন বলেন, জব্দকৃত মাংস খুব দুর্গন্ধ এবং প্রচুর মাছিযুক্ত হওয়ায় মৃত গরুর পচা মাংস বলেই প্রতীয়মান হয়েছে।
লোহাগড়া উপজেলা প্রণীসম্পদ কর্মকর্তা (অ:দা:) ডাক্তার জিল্লুর রহমান বলেন, কয়েকদিন আগে গরুটির গর্ভে থাকা অর্ধগলিত একটি মৃত বাচ্চা প্রসব করে। প্রসব কালিন জরায়ু আক্রান্ত হয়ে বেশ অসুস্থ থাকায় গরুটির চিকিৎসা দেওয়া হয়েছে।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মো: মোকাররম হোসেন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ধৃত আসামীকে সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় মরা গরুর পচা মাংস বিক্রি আটক-১"

Leave a comment

Your email address will not be published.


*