লোহাগড়ায় মাছের সাথে শত্রুতা

লোহাগড়ায় মাছের সাথে শত্রুতা

নিউজ ডেস্ক ॥ নড়াইলের লোহাগড়ায় রাতের আধারে এক মাছ চাষীর পুকুরে মঙ্গলবার (২২ মে) গভীর রাতে কীটনাশক দিয়ে মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। বুধবার সকালে পুকুরটির সমস্ত মাছ মরে ভেসে উঠেছে।
সরেজমিনে গিয়ে জানা গেছে, লোহাগড়া পৌর এলাকার মাইটকুমড়া গ্রামের মৃত জরিপ মোল্যার ছেলে ইলিয়াছ মোল্যা, তার বসতবাড়ির পুকুরে দীর্ঘদিন ধরে সাদা মাছের চাষ করে আসছিল। পুকুরটিতে প্রায় ৮/১০ মণ ছোট-বড় বিভিন্ন প্রজাতির মাছ ছিল। যার আনুমানিক মূল্য প্রায় ৮০হাজার টাকা। কিন্তু রাতের আধারে কে বা কারা কীটনাশক প্রয়োগ করে। এতে পুকুরের সমস্ত মাছ মরে ভেসে উঠে।
ক্ষতিগ্রস্থ মাছ চাষী ইলিয়াছ মোল্যা অভিযোগ করে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশি মোঃ চুন্নু মিয়া, আলীম শেখ ও বেলায়েত শেখ’র পরিবারের সাথে তাদের দ্বন্ধ চলে আসছিলো। তার জের ধরে গত ১৮মে রাতে একটি এড়ে গরুকে বিষ খাওয়ায় তারা। গরুটির আনুমানিক মূল্য ৭৫হাজার টাকা। বিষক্রিয়ায় মাছের মতো গরুটিও মারা যায়। উভয় ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ভূক্তভোগী। সংবাদ পেয়ে লোহাগড়া উপজেলা সহকারী মৎস কর্মকর্তা, থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি কাউন্সিলর মিলু শরীফ ও গিয়াস উদ্দিন ভূইয়া পুকুরটি পরিদর্শন করেছেন।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম, মাছের বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় মাছের সাথে শত্রুতা"

Leave a comment

Your email address will not be published.


*