ঈদের ছুটিতে পাড়া-মহল্লায় থাকবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক : এবার ঈদে টানা ৯ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। দীর্ঘ ছুটিতে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে শহর ছেড়ে আপন নীড়ে ফিরবেন বেশির ভাগ মানুষ। এ সময় অনেকটাই খালি পড়ে থাকবে নগরীর বাসা-বাড়ি। এমন সুযোগ কাজে লাগাতে পারে ঘাপটি মেরে থাকা অপরাধীরা! তাই ফাঁকা হয়ে যাওয়া নগরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিবারের ন্যায় এবারও বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঈদুল ফিতরের দীর্ঘ ছুটিতে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেটের নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। শুধু সিলেট মহানগরীতেই থাকবে দেড় সহস্রাধিক পুলিশ সদস্য। সেই সঙ্গে র‌্যাব সদস্যরাও টহল জোরদার করবেন। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, দীর্ঘ ছুটির কারণে পাড়া-মহল্লার বাসা-বাড়ি ফাঁকা থাকবে। সে সময় যেন বাসা-বাড়ি নিরাপদ থাকে সে জন্য প্রতিটি পাড়া-মহল্লায় সার্বক্ষণিক থাকবে পুলিশের টইল। তা ছাড়া পুলিশের ফুট পেট্রোল টিম, কমিউনিটি পুলিশ ও বিট অফিসাররা সার্বক্ষণিক মাঠে থাকবেন।

তিনি বলেন, ঈদ উপলক্ষে নগরবাসীর নিরাপত্তায় টহল টিম, গোয়েন্দা টিমের মাধ্যমে আমরা পুরো নগরীতে নিরাপত্তার জাল তৈরি করেছি। পোশাকে-সাদা পোশাকে প্রায় দেড় সহস্রাধিক পুলিশ নগরের নিরাপত্তায় থাকবেন। ঈদ পরবর্তী কয়েক দিনও নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। তিনি নাগরিকদের উদ্দেশে বলেন, যারা ছুটি কাটাতে বাড়ি যাবেন তারা যেন বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিত করে যান। তা ছাড়া নিরাপত্তার জন্য পাড়া-প্রতিবেশী, বিট পুলিশ অথবা পাশ্ববর্তী থানায় অবগত করে যেতে পারবেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ঈদের ছুটিতে পাড়া-মহল্লায় থাকবে পুলিশ"

Leave a comment

Your email address will not be published.


*