ভারতে পালিয়ে যাবার সময় র‌্যাবের হাতে আটক সুন্দরবনের দুই ‘আগুন দস্যু’

নিউজ ডেস্ক : বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে একেরপর এক নাশকতার আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার মামলার এজাহার ভুক্ত দুই আগুনদস্যুকে ভারতে পালিয়ে যাবার সময়ে প্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার দুপুরে বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাটাখালী মোড়ে যশোরের বেনাপোলগামী একটি পরিবহনে অভিযান চালিয়ে মাসুম হাওলার ও ইব্রাহিম হাওলাদারকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব- ৬ এর কোম্পানী কামান্ডার লে. জাহিদ জানান, বাগেরহাটের শরনখেলা উপজেলার উত্তর রাজাপুর গ্রামের জলিল হাওলাদারের ছেলে মাছুম হাওলাদার ও একই এলাকার সোবাহান হাওলাদারের ছেলে ইব্রাহিম হাওলাদার নামের দুই আগুন দস্যু যশোরের বেনাপোল গামী একটি পরিবহনে করে ভারতে পালিয়ে যাবার চেষ্টা করছে। এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাব-৬ এর একটি দল বুধবার দুপুরে ফকিরহাটের কাটাখালী মোড়ে যশোরের বেনাপোল গামী একটি পরিবহনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। আগুন দস্যু মাছুম হাওলাদার সুন্দরবনের পরিকল্পিত ভাবে আগুন দেয়ার ঘটনায় শরনখোলা থানার গত ১৯ এপ্রিল দায়ের করা মামলার আসামী। এছাড়া ইব্রাহিম হাওলাদার সুন্দরবনে পরিকল্পিত ভাবে আগুন দেবার ঘটনায় একই থানায় দায়ের করা গত ১ মে মামলার আসামী।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় গত ২৭ মার্চ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত মাত্র এক মাসে চার বার পরিকল্পিত ভাবে আগুন দিয়ে বন পুড়িয়ে দেয়া ঘঁনা ঘটে। সুন্দরবনে পরিকল্পিত ভাবে আগুনের ঘটনায় চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন কর্মকতা সুলতান মাহমুদ বাদী হয়ে বাগেরহাটের আদালত ও শরনখোলা থানায় আগুন দস্যুদের ৩টি মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ভারতে পালিয়ে যাবার সময় র‌্যাবের হাতে আটক সুন্দরবনের দুই ‘আগুন দস্যু’"

Leave a comment

Your email address will not be published.


*