সাকিবদের টানা তৃতীয় জয়

নিউজ ডেস্ক : ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) টানা তৃতীয় জয় তুলে নিলো জ্যামাইকা তাল্লাওয়াহস। সাকিব আল হাসানদের দলটি মঙ্গলবার ১৯ রানে হারিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্সদের। ব্যাটে বলে আন্দ্রে রাসেল সেরা। কিন্তু আগের দুই ম্যাচে দলকে জেতানো সাকিব এই ম্যাচে ব্যাটে বলে তেমন উজ্জ্বল ছিলেন না। প্রথমে ১০ রান করে আউট হয়েছেন। তারপর ৩ ওভারে ২৮ রান দিয়েছেন। নিয়েছেন ১ উইকেট। ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এখন লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে জ্যামাইকা। আগামীকালই আবার বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে খেলবেন সাকিবরা।

জ্যামাইকা নিজের মাঠে খেললো টানা তিন ম্যাচ। কিংস্টনের স্যাবাইনা পাকে আগে ব্যাট করে জ্যামাইকা তোলে ৭ উইকেটে ১৫৮ রান। রাসেল ৪৪ রান করেন। এরপর রাসেল তার পেস বোলিংয়ে ২৩ রানে নেন ৪ উইকেট। ৯ উইকেটে ১৩৯ রানে থামে ত্রিনবাগো।

আগের দুই ম্যাচের দুটিতেই অপরাজিত ছিলেন সাকিব। একটিতে ৫৪ রানে অপরাজিত থেকে হয়েছিলেন ম্যান অব দ্য ম্যাচ। আর শেষ ম্যাচে করেছিলেন অপরাজিত ৩৪ রান। দুই ম্যাচই জিতেছে জ্যামাইকা।

নিজেদের মাঠে এই খেলা। সেখানে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক ক্রিস গেইলকে দ্বিতীয় ওভারেই হারায় জ্যামাইকা। কোনো রানই করতে পারেননি গেইল। তাকে বিদায় করা পেসার কেভন কুপার নিয়েছেন আরো দুই উইকেট। আরেক ওপেনার শাডউইক ওয়ালটসকেও (১৬) সস্তায় হারায় জ্যামাইকা। তবে লঙ্কান কুমার সাঙ্গাকারা ও ক্যারিবিয়ান রভম্যান পাওয়েল মিলে ৭২ রানের জুটি গড়েন।

কিন্তু ১২তম ওভারে গিয়ে জোড়া ধাক্কা খায় জ্যামাইকা। ঠিক ৯১ রানের সময় কুপার তুলে নেন ২৩ রান করা সাঙ্গাকারা ও ৪৪ রান তোলা পাওয়েলকে। ফর্মে থাকা সাকিবকে নিয়ে ভয় ছিল ত্রিনবাগোর। কিন্তু বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার সাকিব ১৩ বলে ১‌ ছক্কায় ১০ রান করেই কলকাতা নাইট রাইডার্স পার্টনার সুনীল নারিনের স্পিনে ক্যাচ দিয়ে ফেরেন। আন্দ্রে রাসেল ২৪ বলে ৫ বাউন্ডারি ৩ ছক্কায় ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাতেই লড়ার মতো সংগ্রহ মেলে জ্যামাইকার।

এরপর ত্রিনবাগোর শুরু থেকেই উইকেট হারিয়েছে। সাকিব দশম ওভারের সময় বল হাতে পান। প্রথম ওভারেই তিনি তুলে নেন উমর আকমলকে (১১)। প্রথম দুই ওভারে ৯ রান দিলেন। কিন্তু দিনেশ রামদিনের (৩১) আক্রমণে তৃতীয় ওভারে সাকিবকে দিতে হয় ১৯ রান। আর বল পাননি। ১৫তম ওভারে হাশিম আমলাকে (৪৪) শিকার করেন কেসরিক উইলিয়ামস। এক ওভার পর দুই বলে দুই উইকেট নেন রাসেল। ত্রিনবাগোকে ম্যাচেই ফিরতে দেননি তিনি।

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সাকিবদের টানা তৃতীয় জয়"

Leave a comment

Your email address will not be published.


*