সিরাজগঞ্জে পিতা, দুই পুত্রসহ ৪ জেএমবি সদস্য আটক

নিউজ ডেস্ক : আজ মঙ্গলবার ভোরে গোয়েন্দা পুলিশ সিরাজগঞ্জের সলঙ্গা থানার এরান্দহ গ্রাম থেকে পিতা ও দুই পুত্রসহ নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন (জেএমবি)‘র  ৪ সদস্যকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে ৫০টি জিহাদি বই, ১০টি ককটেল, ৫ শতাধিক বোমা তৈরির স্পিন্টার, এক প্যাকেট গান পাউডার, চার কেজি ভাঙা কাচ উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন, সলঙ্গা এরান্দহ বাজার এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে সিরাজগঞ্জ জেলা জেএমবির শায়েখ জয়নাল আবেদীন (৫৫), তার দুই ছেলে বোরহান উদ্দিন (২৮), ইমরান আলী (২৬) ও কাজিপুর থানার গান্ধাইল দক্ষিণপাড়ার মৃত ইছাহাক উদ্দিনের ছেলে জেএমবির জেলার শাখার  কোষাধ্যক্ষ আবু বকর সিদ্দিক (৪৯)।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওহেদুজ্জামান জানান, নাশকতামূলক কর্মকান্ডের উদ্দেশ্যে জেএমবি নেতা জয়নাল আবেদীনের বাড়ীতে গোপন বৈঠক চলছিল এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে পিতা-পূত্রসহ ৪জনকে আটক করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও বেশ ক’জন পালিয়ে যায়। এ সময় তাদের কাছ থেকে ১০টি তাজা ককটেল, বিপুল পরিমান বোমা তৈরীর উপকরন ও জেহাদী বই উদ্ধার করা হয়।

দুপুরে সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ জানান আটককৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা একই পরিবারের সদস্য। ওই পরিবারের আরেক সদস্য রায়হান উদ্দিন বর্তমানে জঙ্গী তৎপড়তার অভিযোগে বগুড়ায় আটক রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে তারা সদস্য সংগ্রহ, অর্থ সংগ্রহ, জিহাদী বই বিতরণসহ সংগঠনের কর্মপন্থা নির্ধারণের উদ্দেশ্যে বৈঠকে মিলিত হয়েছিল।

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সিরাজগঞ্জে পিতা, দুই পুত্রসহ ৪ জেএমবি সদস্য আটক"

Leave a comment

Your email address will not be published.


*