সিরিয়ায় বিমান হামলায় ২৮ জনের প্রাণহানি

নিউজ ডেস্ক : সিরিয়ার আলেপ্পো শহরে বিমান হামলায় শিশুসহ অন্তত ২৮ জন নিহত হয়েছে। যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে রবিবার এ খবর জানিয়েছেন বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, শহরের পূর্বাঞ্চলে বিদ্রোহী-নিয়ন্ত্রিত এলাকায় সিরিয়া বা রাশিয়ার বিমান এই হামলা চালিয়েছে। আলেপ্পোতে অবস্থানরত এএফপির এক প্রতিনিধি জানিয়েছেন, শহরের বেশ কিছু জায়গায় ব্যারল বোমা ফেলা হয়েছে। বিমান হামলা চলাকালে স্থানীয় একটি হাসপাতালেও বোমা আঘাত হেনেছে। এতে হাসপাতালের কিছু কর্মী ও রোগী আহত হয়েছেন।

মোহাম্মদ খায়ির নামের এক চিকিৎসক এএফপিকে বলেছেন, শনিবার দিবাগত রাত ১১টার দিকের এই বোমা হামলায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে যে, হাসপাতালটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

প্রসঙ্গত, এক সময় সিরিয়ার বাণিজ্য ও শিল্পের কেন্দ্রস্থল ছিল আলেপ্পো শহর। কিন্তু ২০১২ সাল থেকে শহরটির নিয়ন্ত্রণ দুই ভাগে ভাগ হয়ে যায়। শহরের পশ্চিমাংশ নিয়ন্ত্রণ করছে সরকারপক্ষ। আর বিদ্রোহীরা নিয়ন্ত্রণ করছে পূর্বাঞ্চল। এরপর সাম্প্রতিক সময়ে রাশিয়ার বিমান হামলার সহায়তায় সিরিয়ার সরকারি বাহিনী বিদ্রোহীদের কোণঠাসা করে ফেলে।

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সিরিয়ায় বিমান হামলায় ২৮ জনের প্রাণহানি"

Leave a comment

Your email address will not be published.


*