ক্লিনটন এবং আমি হিলারির মত যোগ্য নই : ওবামা

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ডেমোক্রেট দলের ন্যাশনাল কনভেনশনে ভাষণ দিয়েছেন প্রেসিডেন্ট ওবামা। বুধবার কনভেশনে দেয়া ভাষণে সাবেক ফার্স্ট লেডি এবং পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের প্রতি জনগণের পূর্ণসমর্থন চেয়েছেন ওবামা।

ভাষণে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করে হিলারিকে যোগ্য প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে উল্লেখ করেন ওবামা। তিনি বলেন, বিল ক্লিনটন এবং আমি কেউই হিলারির মত যোগ্য নই। এ মুহূর্তে আর কোনো নারী বা পুরুষের হিলারির মত যোগ্যতা নেই বলেও উল্লেখ করেছেন ওবামা।

ওবামা বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করাটা কোনো সাধারণ ঘটনা নয়। তবে এ বিষয়ে বেশ অভিজ্ঞ হিলারি। তিনি দেশের যে কোনো সমস্যায় খুব সহজেই সিদ্ধান্ত নিতে পারবেন।

বুধবার ডেমোক্রেট দলের ওই কনভেনশনে ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, নিউ ইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গও হিলারির পক্ষে বক্তব্য রাখেন।

হিলারির প্রতি সমর্থন জানিয়ে ওবামা বলেছেন ‘আমরা হিলারিকে জয়ী করব।’ নিজের ভাষণে যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ সম্পর্কে আশাবাদী মনোভাবও ব্যক্ত করেছেন ওবামা।

৪৫ মিনিটের ভাষণে দেশের প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে হিলারিকে সমর্থনের জন্য সবার প্রতি আহ্বান জানান ওবামা। সেই সঙ্গে তিনি ট্রাম্পের সমালোচনা করে বলেন, তিনি (ট্রাম্প) মানুষের মনে হিংসা এবং বিভেদ তৈরি করছেন।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ক্লিনটন এবং আমি হিলারির মত যোগ্য নই : ওবামা"

Leave a comment

Your email address will not be published.


*