জাপানকে হারিয়ে ব্রাজিলের অলিম্পিক প্রস্তুতি

নিউজ ডেস্ক : অলিম্পিকে স্বর্ণপদক জয়ের জন্য প্রস্তুতিটা ভালোভাবেই সারলো ব্রাজিল। শনিবার জাপানকে প্রস্তুতি ম্যাচে ২-০ গোলে হারিয়ে স্বর্ণ জয়ের আগাম বার্তা দিল নেইমারের দল। যদিও এদিন নেইমার কোন গোল পাননি। তবে এক গোলে রেখেছেন পূর্ণ অবদান। ব্রাজিলের হয়ে গোল দুটি করেছেন গ্যাব্রিয়েল বারবোসা এবং মারকুইনহো।
জাপানের বিপক্ষে এ প্রস্তুতি ম্যাচ দিয়েই অনেকদিন পর মাঠে ফিরলেন নেইমার। অলিম্পিকে স্বর্ণপদক জয়ের লক্ষেই তিনি অনুপস্থিত ছিলেন কোপার আসরে। আর সেখানে তার দল গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল। লম্বা একটা সময় পর খেলায় ফিরে দলকে বেশ ভালোভাবেই নেতৃত্ব দিয়েছেন তিনি।
ম্যাচের ৩৩তম মিনিটে প্রায় নিজের একার প্রচেষ্টায় প্রতিপক্ষের ফুটবলারদের ফাঁকি দিয়ে বলটি জালে জড়ান বারবোসা। এরপর ৪১তম মিনিটে নেইমারের কর্ণার থেকে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মারকুইনহো। ম্যাচ শেষে ব্রাজিল ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।
একমাত্র অলিম্পিকের স্বর্ণপদকটিই এখনও জয় করা হয়ে উঠেনি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। অলিম্পিকে তারা তিনবার রানার্সআপের তকমা পেলেও এ অবধি স্বর্ণপদকের দেখা পায়নি। তাইতো এবার ব্রাজিলের একমাত্র লক্ষ্যই হচ্ছে নিজ দেশ ব্রাজিলের রিওতে শুরু হতে যাওয়া অলিম্পিকের এবারের আসরে স্বর্ণপদক জয় করা। আগামী ৫ আগস্ট থেকে অলিম্পিকের আসর শুরু হবে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "জাপানকে হারিয়ে ব্রাজিলের অলিম্পিক প্রস্তুতি"

Leave a comment

Your email address will not be published.


*