তুরস্কের বিমানবন্দরে হামলার নিন্দা জাতিসংঘের

নিউজ ডেস্ক: তুরস্কের ইস্তাম্বুুল শহরের আতাতুর্ক বিমানবন্দরে আত্মঘাতী হামলায় ৩৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো শতাধিক। ওই হামলার নিন্দা জানিয়েছে জাতিসংঘ।

হামলায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন। তুরস্কের জনগণ এই হামলার শোক সামলে উঠতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ওই হামলার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসার জন্য তুরস্কের প্রতি আহ্বান জানান বান কি মুন। এই বিপদে জাতিসংঘ তুরস্কের পাশে থাকবে বলে উল্লেখ করেন তিনি।

হামলার পর বিমানবন্দরের সকল ফ্লাইট বন্ধ করে দেয়া হয়েছে। তিন হামলাকারী ওই হামলা চালিয়েছে। তারা টার্মিনালের কাছের একটি প্রবেশ পথে অতর্কিত গুলি ছুড়তে থাকে। পরে পুলিশ ওই হামলাকারীদের লক্ষ্য করে গুলি ছুড়লে তারা নিজেদের সঙ্গে থাকা বোমা বিস্ফোরণ ঘটায়।

প্রধানমন্ত্রী বিনালি ইয়িলদিরিম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ইসলামিক স্টেটের জঙ্গিরা ওই হামলা চালিয়েছে। ওই হামলায় ৩৬ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী। হতাহতদের মধ্যে বেশ কয়েকজন বিদেশি নাগরিকও রয়েছেন।

ওই বিমানবন্দরটিকে অনেকদিন ধরেই ঝুঁকিপূর্ণ হিসেবে উল্লেখ করা হচ্ছে। কেননা সেখানে যাত্রীদের প্রবেশ পথে লাগেজ স্ক্যান করা হলেও টার্মিনালে আসা গাড়ির জন্য কোন স্ক্যানার নেই।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "তুরস্কের বিমানবন্দরে হামলার নিন্দা জাতিসংঘের"

Leave a comment

Your email address will not be published.


*