লোহাগড়ায় ১৫৩ টি মন্দিরে দুর্গাপূজা ! ব্যস্ত শিল্পীরা

লোহাগড়ায় ১৫৩ টি মন্দিরে দুর্গাপূজা ! ব্যস্ত শিল্পীরা

নিউজ ডেস্ক॥  আর কয়েকদিন পরেই হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হতে যাচ্ছে। আর এই পূজাকে ঘিরে পৌরসভাসহ সমগ্র উপজেলা জুড়ে চলছে প্রতিমা তৈরির ধুম। ফলে ব্যস্ত সময় পার করছে প্রতিমা শিল্পীরা।
এ বছর দুর্গা দেবী নৌকায় এসে ঘোটকে চলে যাবেন। আগামী ১৯ সেপ্টেম্বর ‘মহালয়া’র মাধ্যমে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। ২৫ সেপ্টেম্বর ষষ্টী পূজার মাধ্যমে দুর্গোৎসবের মূল পূজা শুরু হয়ে শেষ হবে ৩০ সেপ্টেম্বর ।
উপজেলা পূজা উদয্াপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর লোহাগড়া পৌরসভাসহ উপজেলায় ১৫৩ টি মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পৌর এলাকায় ৩৭ টি মন্দিরে পূজা অনুষ্ঠিত হবে। পূজার সময় যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে প্রতিমা কারিগরদের শেষ সময়ের ব্যস্ততা। দম নেয়ার সময়ও নেই তাদের। রাত-দিন চলছে প্রতিমা তৈরি ও সাজসজ্জার কাজ ।
পৌরসভাসহ ১২টি ইউনয়নে বুধবার (১৩ সেপ্টেম্বর) সরেজমিন ঘুরে প্রতিমা শিল্পীদের ব্যস্ততার চিত্র দেখা গেছে। প্রতিমা শিল্পীদের নিপুণ আঁচড়ে তৈরি হচ্ছে এক একটি প্রতিমা। নিজের সন্তানের মতো অতি ভালবাসায় তৈরি করা হচ্ছে দুর্গা, সরস্বতী, লক্ষ্মী, কার্তিক, গণেশ, অসুর ও শিবের মূর্তি। প্রতিমার আকার ও শৈল্পিক গঠন অনুযায়ী প্রতিমা শিল্পীরা ২০ হাজার থেকে দেড় লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, শারদীয় দুর্গাপূজার শুরু থেকে শেষ পর্যন্ত কঠোর নিরাপত্তায় নিয়োজিত থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় ১৫৩ টি মন্দিরে দুর্গাপূজা ! ব্যস্ত শিল্পীরা"

Leave a comment

Your email address will not be published.


*