শাওনের চাল ফেরত দিল গোয়েন্দা পুলিশ

শাওনের চাল ফেরত দিল গোয়েন্দা পুলিশ

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি ॥ আদালতে পুলিশের তদন্ত প্রতিবেদন দাখিলের পর আদালত চাল ফেরত প্রদানের নির্দেশে দেন। বৃহস্পতিবার (৩০এপ্রিল) আদালতের দেয়া নির্দেশের ভিত্তিতে শুক্রবার (১লা মে) বিকেলে চাল ফেরত দেয়া হয়। এর আগে জব্দকৃত চালসহ রাকিব হাসান শাওন ও হাসিবুল হাসান নামের দু’জনের বিরুদ্ধে জেলা গোয়েন্দা পুলিশ গত ৮ এপ্রিল তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

পরবর্তীতে জব্দকৃত মালামালের মালিকের অনুকুলে জিম্মা প্রদানের বিষয়ে আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দেয় যার প্রতিবেদন গত ৩০এপ্রিল অদালতে দাখিল করে পিবিআই।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল মঙ্গলবার বিকেলে সদর উপজেলার শানতলা এলাকার একটি গোডাউন থেকে ওই চালসহ ওই দুইজনকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মজুদকৃত চাল, ডান ও আলু ত্রাণের জন্য প্যাকেট করার সময় শহরতলী শানতলা এলাকার একটি গোডাউন থেকে ওই চাল, ডাল ও আলু জব্দ করা হয়। অভিযানে জেলা প্রশাসন, গোয়েন্দা পুলিশ, কোতয়ালী পুলিশ ও যৌথ টিম অংশ নেয়।

আটককৃতরা সেস ময় মালামালের বৈধ কোন কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। পরে ৫৪ ধারায় মামলা দিয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়। রাকিব হাসান শাওন ও হাসিবুল হাসান তথ্যপ্রমানের ভিত্তিতে পরদিন ৮এপ্রিল আদালত থেকে অব্যাহতি পায়।

বৃহস্পতিবার জব্দকৃত চাল, ডাল ও আলু ফেরত দেয়ার নির্দেশ দেয় আদালত। আদালতের নির্দেশ পেয়ে আমরা ঐ চাল রাকিব হাসান শাওনের জিম্মায় প্রদান করেছি।

শুক্রবার জেলা গোয়েন্দা পুলিশ অফিসে মালামালের জিম্মা গ্রহনকালে, রাকিব হাসান শাওনের সাথে উপস্থিত ছিলেন যশোর জেলা ৭১এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি হারুন-অর রসিদ সহ অনেকে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "শাওনের চাল ফেরত দিল গোয়েন্দা পুলিশ"

Leave a comment

Your email address will not be published.


*