সন্ত্রাস বিরোধী ঐক্য গড়ে তোলার আহ্বান খালেদার

নিজস্ব প্রতিবেদক : সন্ত্রাস বিরোধী ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া। রবিবার বিকেলে গুলশানে বিএনপির চেয়াপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি। তিনি বলেন, কোনো অর্জনই টিকবে না, যদি সন্ত্রাসবাদ মোকাবেলা করতে না পারি। তাই আসুন সন্ত্রাস বিরোধী ঐক্য গড়ে তুলি। খালেদা আরও বলেন, আমাদের একতাবদ্ধ হতেই হবে। কে ক্ষমতায় থাকবে, কে থাকবে না, এটি বড় কথা নয়। একদিন আমরা কেউ থাকবো না, কিন্তু দেশটা থাকবে।

গুলশানের রেস্তারাঁয় হামলা প্রসঙ্গে খালেদা বলেন, কোনো সুস্থ ও বিবেকবান মানুষ এ ধরনের কাপুরুষিত হামলা এবং নিরপরাধ হত্যাযজ্ঞকে মেনে নিতে পারে না। এমন অযৌক্তিক নিষ্ঠুর হটকারী ও ভুল পথে কোনো কিছুই অর্জন করা সম্ভব নয়। কোনো আদর্শ কিংবা ধর্ম এ ধরনের  কাণ্ডজ্ঞানহীন কার্যকালাপ অনুমোদন করে না। শান্তির ধর্ম ইসলাম, নিরাপরাধ মানুষকে হত্যা করা এবং সন্ত্রাসের ঘোর বিরোধী।

‘সন্ত্রাস আজ বিশ্বের দেশে-দেশে রক্ত ঝরাচ্ছে। আমাদের প্রিয় মাতৃভূমিও আজ সন্ত্রাসের ভয়ঙ্কর ছোবলে।’ তিনি আরও বলেন, এ হত্যাকাণ্ডে আক্রান্ত হয়েছে আমাদের জাতীয় নিরাপত্তা। এর কারণে শান্তি স্থিতিশীলতা আমাদের বিশ্বাস ও আদর্শ আস্থা জীবনযাপন ও আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে সুদূরপ্রসারী নেতিবাচক প্রভাব পড়তে পারে।

এ ছাড়া অভিযানে নৌবাহিনী, বিমান বাহিনী পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), সীমান্তরক্ষী বাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী অন্যান্য সংস্থা, অগ্নিনির্বাপক দল এবং গোয়েন্দা সংস্থাগুলোর যে সব সদস্য অসম সাহসিকতার সঙ্গে দ্বায়িত্ব পালন করেছেন তাদের ধন্যবাদ জানান খালেদা। জাতীয় জীবনের এমন সংকটে সেনাবাহিনীর সামার্থ ও অনিবার্য প্রয়োজন আরেকবার প্রমাণ করার জন্য তাদের ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্রি. জে. (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ও গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ।

এর আগে তিনি শুক্রবারের সন্ত্রাসী হামলার ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে শোকার্ত স্বজনদের প্রতি সমেবেদনা জানান।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সন্ত্রাস বিরোধী ঐক্য গড়ে তোলার আহ্বান খালেদার"

Leave a comment

Your email address will not be published.


*