সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন নুরুজ্জামান

নিজস্ব প্রতিবেদক : খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। রবিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘মন্ত্রণালয়ের পূর্ণ দায়িত্বে খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করে আদেশ জারি করা হয়েছে। খাদ্য প্রতিমন্ত্রীকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এখন শুধু সমাজকল্যাণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন।’

আওয়ামী লীগ ২০১৪ সালে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেন সৈয়দ মহসিন আলীকে। তার সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান প্রমোদ মানকিন।

২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মহসিন আলী। এরপর প্রমোদ মানকিন গত ১১ মে ভারতের একটি হাসপাতালে মারা গেলে দুই পদই শূন্য হয়ে যায়। প্রমোদ মানকিনের মৃত্যুর পর সরকারের রুলস অব বিজেনেস অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর অধীন।

প্রতিমন্ত্রী মারা যাওয়ার ৪০ দিনের মাথায় রবিবার খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমদকে এ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। সর্বশেষ নির্বাচনে নুরুজ্জামান আহমেদ লালমনিরহাট-২ (কালিগঞ্জ ও আদিতমারী উপজেলা) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। গত বছরের ১৪ জুলাই আওয়ামী লীগ নেতা নূরুজ্জামান খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পান।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন নুরুজ্জামান"

Leave a comment

Your email address will not be published.


*